চট্টগ্রাম নগরীর আদালত ভবনে অবৈধ উচ্ছেদ অভিযান

20150520_114238চট্টগ্রাম অফিস: বুধবার দুপুর ১১ টা থেকে ৩ টা র্পযন্ত চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোহাম্মদ রুহুল আমীন এর নেতৃত্বে চট্টগ্রাম কোর্ট বিল্ডিং এর একমুখী সড়কে উঠা ও নামার পথে যত্রতত্র পার্ক করা গাড়ি ও ভাসমান পন্য সামগ্রীর অবৈধ দোকান উচ্ছেদ অভিযান পরিচালিত হয় । এ সময় যত্রতত্র পার্ক করা ও নিয়ম না মেনে উল্টোপথে চলার কারণে ১৪ জন গাড়ীর মালিককে মোট ৩(তিন) হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া রাস্তার দু পাশে ১০ টি অবৈধ দোকান উচ্ছেদ করা হয় এবং ভাসমান দোকান উচ্ছেদসহ পন্য সামগ্রী জব্দ করা হয় ।

এ বিষয়ে ম্যাজিস্ট্রেট জনাব মোহাম্মদ রুহুল আমিন বলেন “মোটরযান অধ্যাদেশ ১৯৮৩ এর ১৫৭ ধারা মতে যত্রতত্র গাড়ী পার্ক করা ও নিয়ম না মেনে উল্টোপথে চলে যানচলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টির দায়ে এ জরিমানা করা হয়”।

অবৈধ দোকান উচ্ছেদের বিষয় ম্যাজিস্ট্রেট জনাব মোহাম্মদ রুহুল আমিন বলেন “বাংলাদেশ সরকার ও স্থানীয় কর্তৃপক্ষের ভূমি ও ইমারত দখল ও পুনুরুদ্ধার অধ্যাদেশ ১৯৭০ অনুসারে পণ্য সামগ্রীর ১০ টি অবৈধ দোকান উচ্ছেদ করা হয় এবং পণ্য সামগ্রী জব্দ করা হয়”।

প্রশাসনিকভাবে গুরুত্বপূর্ণ চট্টগ্রাম কোর্ট বিল্ডিং এর একমুখী সড়কে উঠা ও নামার পথ যানজট মুক্ত রাখতে ও অবৈধ স্থাপনা উচ্ছেদে এ অভিযান চলমান থাকবে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোহাম্মদ রুহুল আমিন ।