বিজনেস কাউন্সিলকে দেশে বিনিয়োগের আহ্বান

bangladesh_bussiness1433680283নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : দুবাইয়ে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল কার্যালয়ে বাংলাদেশ বিজনেস কাউন্সিলের সঙ্গে এক মতবিনিময় সভায় বাংলাদেশ বিজনেস কাউন্সিলকে চট্টগ্রামসহ বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম চেম্বারের সভাপতি এফবিসিসিআইয়ের সহ-সভাপতি মাহবুবুল আলম।
গত ৩ জুন মাহবুবুল আলম এই আহ্বান

দুবাইয়ে অবস্থানকৃত বাংলাদেশ কনসাল জেনারেল মাসুদুর রহমান, বিজনেস কাউন্সিলের প্রেসিডেন্ট মাহতাব চৌধুরী ও সেক্রেটারি নুর মোহাম্মদসহ অন্যান্য নেতৃবৃন্দ সেখানে উপস্থিত ছিলেন। সভার শুরুতে চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম এফবিসিসিআইয়ের সহ-সভাপতি নির্বাচিত হওয়ায় কনস্যুলেট ও বাংলাদেশ বিজনেস কাউন্সিলের পক্ষ থেকে মাহবুবুল আলমকে অভিনন্দন জানানো হয়।

আলোচনায় বিজনেস কাউন্সিল নেতৃবৃন্দ দেশের সঙ্গে ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্রে কাস্টম প্রক্রিয়া, ভ্যাট, ট্যাক্স ইত্যাদি বিষয়ে বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন। তারা দুবাইয়ের সঙ্গে চট্টগ্রাম বন্দরের সরাসরি শিপিং লাইন স্থাপন করা সম্ভব হলে দ্বিপাক্ষিক বাণিজ্যের ক্ষেত্রে বিশাল পরিবর্তন সাধিত হবে বলে জানান। একই সঙ্গে দেশে বিনিয়োগের সুবিধার্থে নন-রেসিডেন্ট বাংলাদেশীদের জন্য একটি পৃথক স্পেশাল ইকনোমিক জোন স্থাপনের দাবি জানান বিজনেস কাউন্সিল নেতৃবৃন্দ।

অর্থনৈতিক অগ্রগতি ত্বরান্বিত করতে এনআরবি-দের দেশে বিনিয়োগের আহ্বান জানিয়ে মাহবুবুল আলম এক্ষেত্রে সব ধরণের সহযোগিতা প্রদানের লক্ষ্যে বিজনেস কাউন্সিল নেতৃবৃন্দকে বাংলাদেশে এসে চেম্বারের সঙ্গে একটি এমওইউ স্বাক্ষরের আমন্ত্রণ জানান। কনসাল জেনারেল মাসুদুর রহমান দেশি-বিদেশি বিনিয়োগ বৃদ্ধিতে এফবিসিসিআইয়ের সহ-সভাপতি হিসেবে মাহবুবুল আলমের বলিষ্ঠ ভূমিকা প্রত্যাশা করেন।