ছাত্রলীগের ১১ নেতাকর্মী কারাগারে

imagesনিজস্ব প্রতিবেদক: আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় গ্রেফতার ১১জনকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। রোববার দুপুরে চট্টগ্রামের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুন্সী মশিউর রহমান এ নির্দেশ দেন।

জেলা আদালতের পরিদর্শক অনুমং মারমা বলেন, ‘সহিংসতা সৃষ্টির অভিযোগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে অপরাধ নিবারণের জন্য ফৌজদারী কার্যবিধির ১৫১ ধারায় মামলায় গ্রেফতার ১১ জন শিক্ষার্থীকে আদালতে হাজির করা হয়। আদালত তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।’

কনকর্ড গ্রুপের গ্রেফতারকৃতরা হলেন, চবি ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সহ সম্পাদক আনোয়ারুল আলম রকি, সদস্য সাজিদুর রহমান, ইতিহাস বিভাগের ২০০৯-১০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মিজানুর রহমান,রাষ্ট্রবিজ্ঞান শেষ বর্ষের শিক্ষার্থী রাহি ও ইতিহাস বিভাগের শেষ বর্ষের শিক্ষার্থী শাকিল।

অপরদিকে একাকার গ্রুপের গ্রেফতারকৃতরা হলেন, চবি ছাত্রলীগের বিলুপ্ত কমিটির উপ দপ্তর সম্পাদক ইমাদ আহমেদ সাহিল, উপ পরিকল্পনা সম্পাদক রাজন ভৌমিক, বাংলা বিভাগের ২০০৯-১০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মাসুদ, ব্যবস্থাপনা বিভাগের ২০১০-১১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রিয়াদ, ইংরেজী বিভাগের ২০০৮-০৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আসিফ আবু নাঈম ও পরিসংখ্যান ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নকিব।