গণবিরোধী এই সরকার দেশের কল্যাণ চায় না: ডা. শাহাদাত হোসেন

Photo 9

চট্টগ্রাম অফিস:
গণবিরোধী এই সরকার দেশের কল্যাণ চায় না বলেই গ্যাস ও বিদ্যুতের দাম অস্বাভাবিক হারে বৃদ্ধি করেছে। তার সাথে সাথে রয়েছে নিত্য প্রয়োজনীয় জিনিসের মূল্যের উর্ধ্বগতিতে জনগণ দিশেহারা তার মধ্যে “মরার উপর খরার ঘাঁ” এমন মন্তব্য করেন চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন ।

শনিবার (২৯আগসাট) সকাল ১০ টায় চট্টগ্রাম প্রেস কাব চত্বরে চট্টগ্রাম মহানগর বিএনপি ও অঙ্গ সংগঠনের উদ্যোগে আয়োজিত মানববন্ধন ও সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এমনটা বলেন।

তিনি বলেন ,গ্যাস-বিদ্যুতের এই অস্বাভাবিক মূল্য বৃদ্ধির ফলে দেশের সাধারণ মানুষের দুর্ভোগের সীমা থাকবে না, যেখানে আগে একটি গ্যাসের চুলার জন্য দিতে হত ৪০০ টাকা এখন বর্তমানে তা বাড়িয়ে ৬০০ টাকা করা হয়েছে এবং গ্যাস চালিত সিএনজির প্রতি ইউনিট ২৮ টাকা থেকে বাড়িয়ে ৩৫ টাকা করা হয়েছে। একইভাবে বিদ্যুতের দাম বৃদ্ধির ফলের দেশের সাধারণ মানুষ সীমাহীন দুর্ভোগে পড়বে। শুধু তাই নয়, নিত্যপ্রয়োজনীয় জিনিস সহ সর্বত্র এর প্রভাব পড়বে।

ডা. শাহাদাত আরো বলেন, একটি অনির্বাচিত সরকারের কারণে জনগণের উপর এই বোঝা চাপিয়ে দেওয়া সম্ভব হয়েছে। যদি তারা জনগণের ভোটে নির্বাচিত হত তাহলে কখনোই এই ধরনের গণবিরোধী সিদ্ধান্ত নিতে পারত না। এই সরকার দেশের জনগণের কথা চিন্তা করে না বলেই নিজেদের আখের গোছাতে বিভিন্ন হটকারী সিদ্ধান্ত গ্রহণ করছে।

ডা. শাহাদাত আরো বলেন, বিশ্ববাজারে যেখানে তেলের মূল্য প্রতি ব্যারেল ৪০ ডলারের নিচে নেমে এসেছে, সেখানে আমাদের বাংলাদেশে প্রতি ব্যারেল ৬০ টাকা দামে বিক্রি হচ্ছে। বিশ্ববাজারের সাথে তেলের মূল্য সামঞ্জস্য রেখে তেল কিনতে পারলে, তেল চালিত বিদ্যুৎ কেন্দ্রগুলো লাভবান হবে এবং কম মূল্যে বিদ্যুৎ ব্যবহার করা যাবে।
ডা. শাহাদাত গ্যাস-বিদ্যুতের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়ে অবিলম্বে জনগণের কথা ভেবে, জনগণের ক্রয় ক্ষমতার মধ্যে গ্যাস ও বিদ্যুতের মূল্য নির্ধারণের দাবি জানান।

সাবেক মহানগর বিএনপি’র ধর্ম বিষয়ক সম্পাদক মোঃ আলী সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিএনপি নেতা সবুক্তিগীন ছিদ্দিকী মক্কি, অধ্যাপক নুরুল আলম রাজু, নগর যুবদল নেতা মোঃ শাহেদ, সাবেক কেন্দ্রীয় ছাত্রদল নেতা এস.এম সালাউদ্দিন, কামরুল ইসলাম, বিএনপি নেতা মোঃ সালাউদ্দিন, জামাল আহমদ, মোঃ শাহ আলম, মঞ্জুরুল আলম মঞ্জু, এ.কে. খাঁন, এ.কে.এম পেয়ারু, তৌহিদুস সালাম নিশাত, বিএনপি নেতা আলহাজ্ব জাকির হোসেন, মোঃ শাহজাহান, হাজী মোঃ নাছির, খায়রুজ্জামান জুনু, নছিউদদৌল্লা, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দল নেতা আরিফ মেহেদী, নিজাম উদ্দিন, মঞ্জুর কাদের মিন্টু, মোঃ মিলন, ইউসুফ সিকদার, আব্দুল জলিল, নগর ছাত্রদল নেতা জসীম উদ্দিন চৌধুরী, সাদেকুর রহমান রিপন, যুবদল নেতা আব্দুল কাদের জসিম, নুর উদ্দিন নুরু, আসাদুর রহমান টিপু, মোহাম্মদ আলী সাকী, রাসেদুল হাসান লেবু, মোঃ সালাউদ্দিন, মোঃ জসীম, ছাত্রদল নেতা মোঃ সালাউদ্দিন, সেলিম উদ্দিন রাসেল, সামিয়াত আমিন জিসান প্রমুখ ।