নগরীর ফজলুল-হাজেরা ডিগ্রি কলেজে শিক্ষক নিয়োগে দুর্নীতি

নগরীর ফজলুল-হাজেরা ডিগ্রি কলেজে শিক্ষক নিয়োগে দুর্নীতি
নগরীর ফজলুল-হাজেরা ডিগ্রি কলেজে শিক্ষক নিয়োগে দুর্নীতি

চট্টগ্রাম নিউজ প্রতিবেদন:
নগরীর হালিশহর থানার ডা. ফজলুল-হাজেরা ডিগ্রি কলেজের অর্থনীতি বিভাগে শিক্ষক নিয়োগে অনিয়ম-দুর্নীতির অভিযোগ উঠেছে।

রোববার (৩০আগস্ট)বিবি মরিয়ম নামে এক শিক্ষক পদপ্রার্থী চট্টগ্রাম বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকের কাছে দুর্নীতি খতিয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য আবেদন জানিয়ে অভিযোগপত্র দিয়েছেন ।

অভিযোগপত্রে বলা হয়, ডা. ফজলুল-হাজেরা ডিগ্রি কলেজ কর্তৃক প্রচারিত শিক্ষক নিয়োগ সংক্রান্ত বিজ্ঞাপনের প্রেক্ষিতে অর্থনীতি বিভাগের প্রভাষক পদে আবেদন করেন বিবি মরিয়ম। আবেদনের প্রেক্ষিতে গত ১০ আগস্ট কলেজের অধ্যক্ষের কার্যালয়ে লিখিত ও মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় অংশগ্রহণ করে প্রথম স্থান অর্জন করলেও বিবি মরিয়মকে নিয়োগ না দিয়ে অন্য প্রার্থীকে নিয়োগ দেওয়া হয় বলে অভিযোগ করা হয়।

বিবি মরিয়ম বলেন, আমি ফজলুল-হাজেরা ডিগ্রি কলেজে ২০০৮ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত নন এমপিও ভুক্ত প্রভাষক হিসেবে কাজ করেছি। কলেজের সিদ্ধান্ত অনুযায়ী পরীক্ষায় অংশগ্রহণ করে প্রথম স্থান অর্জন করেছি। কিন্তু তারা আমাকে নিয়োগ না দিয়ে টাকা নিয়ে ১১তম হয়েছে এমন একজনকে প্রভাষক পদে নিয়োগ দিয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন বলেন, ‘বিবি মরিয়ম নামে এক প্রার্থী ডা. ফজলুল-হাজেরা ডিগ্রি কলেজে অর্থনীতি বিভাগে শিক্ষক নিয়োগে অনিয়ম-দুর্নীতির অভিযোগ করেছেন।তবে বিষয়টি তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে। ’