সীতাকুন্ডে ২দিন ব্যাপী আয়কর মেলার উদ্বোধন

Sitakunda aay kor mela news pic (2)
নন্দন রায়, সীতাকুন্ড :
সুখী স্বদেশ গড়তে ভাই আয়কর এর বিকল্প নাই, সমৃদ্ধির সোনালী দিন আনতে হলে আয়কর দিন” এই শ্লোগান কে সামনে রেখে চলতি বছরের আয়কর মেলার আয়োজন করেছে, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের উপ কর কমিশনারের কার্যালয় সার্কেল -১৭ (সীতাক্ন্ডু) কর অঞ্চল -১ চট্টগ্রাম । সর্বসাধারণ কে সচেতন করার লক্ষে মেলার আয়োজন করা হয়েছে ১৯ ও ২০ সেপ্টেম্বর শনিবার ও রবিবার উপজেলাস্থ জেলা পরিষদ কমিউনিটি সেন্টারে (এল কে সিদ্দিকী স্কয়ার)। গতকাল শনিবার আয়কর মেলা ২০১৫ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মেলা উদ্বোধন করেন চট্টগ্রাম-৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব দিদারুল আলম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ মাহবুবুল আলম, সীতাকুন্ড থানা সহকারী পুলিশ সুপার সাইফুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল বাকের ভুইয়া, সীতাকুন্ড পৌর সভার মেয়র নায়েক (অবঃ) সফিঊল আলম, সীতাকুন্ড প্রেস কাবের আহবায়ক এম হেদায়েত, সীতাকুন্ড ব্যবসায়ী কমিটির সভাপতি নাছির উদ্দিন ভূইয়া।

মেলায় নতুন পুরাতন করদাতাদের রিটার্ণ পুরণে সহায়তা প্রধান, ইÑটিআইএন রেজিস্ট্রেশন, আয়কর রিটার্ণ গ্রহণ, ব্যাংকিং সেবা প্রদান, রিটার্ণ ফরম ও অন্যানন্য পুস্তিকা বিনামুল্যে সরবরাহ সহ যাবতীয় সেবা প্রদানে সহযোগীতা করছেন সীতাকুন্ড মহিলা কলেজের স্কাউট চৌকশ দল । কর দাতাদের সাথে করে ই- টিআইএন রেজিস্ট্রেশনের জন্য ন্যাশনাল আইডি কার্ড অথবা পাসপোর্ট সাইজের রঙিন ছবি এবং ২০১৫-১৬ সালের কর বর্ষের পরিমান তিন হাজার টাকা নুন্যতম করের সাথে করে আনার আহবান জানান সহকারী কর কমিশনার ।
প্রধান অতিথি দিদারুল আলম এমপি বলেন, এক জন দায়িত্ববান নাগরিক মাত্র তিন হাজার টাকা কর দিয়ে সরকারের খাতায় করদাতা হিসাবে লিপি বদ্ধ হয়ে, আয়কর রিটার্ণের টিন সার্টিফিকেট তার ব্যক্তিগত বিভিন্ন কাজে প্রয়োজন হতে পারে। ১৯-২০ সেপ্টেম্বর আয়কর মেলায় অংশ গ্রহণ করে আয়কর বিভাগের বিশেষ সুবিধা গ্রহণ করার জন্য সীতাকুন্ডের শিল্পপতি, ব্যবসায়ী, চাকুরীজীবী, ক্ষুদ্র ব্যবসায়ী, প্রতি বছর দুই লক্ষ পঞ্চাশ হাজার টাকার উর্দ্ধে যার আয় হয় সে করের আওতায় পড়বে সকল নাগরিকদেরকে কর প্রদান করে দেশকে স্বনির্ভর করে তোলার জন্য তিনি আহবান জানান।

যুগ্ন কর কমিশনার আমিনুর রহমানের সভাপতিত্বে সহকারী কর কমিশনার এ কে এম শামশুল আলম ও পৌর আ’লীগের যুগ্ন সাধারন সম্পাদক ইঞ্জিনিয়ার জাহাঙ্গীরের যৌথ পরিচালনায়, আরো বক্তব্য রাখেন বারৈয়াঢালা ইউপি চেয়ারম্যান রেহান উদ্দিন, প্যানেল মেয়র জুলফিকার আলী মাসুদ শামীম, সাঈদ মিয়া, ও পৌর আওয়ামী লীগের সভাপতি করদাতা সাবেক কমিশনার বদিউর আলম বদি, সাবেক সেক্রেটারী মফিজুর রহমান, আলা উদ্দিন, উপজেলা ছাত্রলীগ সভাপতি জাহেদ চৌধুরী ফারুক প্রমুখ।