কেমন সাজবেন ঈদের সন্ধ্যায় সাজ

2015_09_20_15_07_32_Ywq3SqxrLUmgTG4G2P4Q3eBb07zTXm_original
চট্টগ্রাম অফিস:
ঈদের দিনে কোন বেলার সাজ কেমন হবে তা নিয়ে এখন থেকেই চলছে পরিকল্পনা। তবে সময়টা যেহেতু বৃষ্টি আর ভ্যাবসা গরমের দখলে তাই সাজগোজ এবং পোশাক বাছাই করতে হবে একটু ভেবে। তাছাড়া সাজগোজ মানুষের রুচির বহিঃপ্রকাশ ঘটায়।
তবে উপলক্ষ্য অনুযায়ী সাজের ধরন হয় ভিন্ন। আর ঈদের সাজ মানেই বিশেষ কিছু। ঈদের দিনে নিজেকে পরিপাটি আর আকর্ষণীয়ভাবে উপস্থাপন করতে চেষ্টার কমতি নেই তরুণীদের।

ঈদের দিনে সকাল থেকে বিকেল পর্যন্ত হালকা সাজে ভালো লাগবে। তবে ঈদের সন্ধ্যায় কোনো ধরনের অনুষ্ঠান থাকলে, কোথাও বেড়াতে গেলে বা বন্ধু-আত্মীয়দের সঙ্গে দেখা করতে গেলে নিতে হয় একটু গাঢ় সাজ। সারাদিনে মুখের সাজ আগে থেকে থাকলেও সন্ধ্যার সাজটা হবে ভিন্ন রকম।
মুখ পরিষ্কার করে ধুয়ে মুছে আরেকবার ফাউন্ডেশন লাগিয়ে নিন। এর উপর ফেস পাউডার বা সাদা পাউডার ব্যবহার করতে পারেন। মুখের দুই পাশে ব্লাশন করে নিলে গর্জিয়াস লাগবে।

সন্ধ্যায় চোখের সাজ হতে হবে সবচেয়ে বেশি আকর্ষণীয়। ভ্রুর নিচে হাইলাইটার হিসেবে সোনালি রঙের আইশ্যাডো ব্যবহার করতে পারেন।

পোশাকের সঙ্গে মিলিয়ে সোনালির নিচে উজ্জ্বল রঙের কয়েকটি আইশ্যাডো ব্যবহার করতে হবে। চোখের পাপড়ির উপর সবচেয়ে গাড় রঙের আইশ্যাডো ব্যবহার করতে হবে এবং ক্রমান্বয়ে উপরের দিকে হালকা আইশ্যাডো ব্যবহার করতে হবে। তবে খেয়াল রাখবেন আইশ্যাডোগুলো যেন একটি অন্যটির সঙ্গে মিশে না যায়।

পোশাকের বিপরীত রঙের কিংবা স্মোকি আইশ্যাডো দেখতে ভালো লাগবে। এরপর গাঢ় করে চোখের ওপর ওয়াটার প্রুফ লাইনার দিয়ে টেনে দিন। চোখের নিচেও লাইনার কিংবা কাজল ব্যবহার করতে পারেন।

বাইরে কোথায় ঘুরতে গেলে উজ্জ্বল রঙের ম্যাট লিপস্টিক ব্যবহার করতে পারেন। এতে বৃষ্টিতে ভিজে গেলেও লিপস্টিক ঠিক থাকবে। কোনো দাওয়াতে গেলে গ্লসি লিপস্টিক ব্যবহার করতে পারেন।

আপনার চুলের স্টাইল আকর্ষণীয় হলে সাজে আসবে পূর্ণতা। সালোয়ার-কামিজের সঙ্গে বিভিন্ন স্টাইলের বেণি করতে পারেন কিংবা চুল ছোট হলে ব্লো ড্রাই করে ছেড়ে রাখতে পারেন। শাড়ির সঙ্গে ব্লো ড্রাই করে রাখলে স্টাইলিশ লাগবে।

পোশাক বাছাইয়ের ক্ষেত্রে উজ্জ্বল রঙকে প্রাধান্য দিন। বৃষ্টির কথা মাথায় রেখে সুতি শাড়ি এড়িয়ে সিল্ক জাতীয় শাড়ি পরতে পারেন। এসব শাড়িতে মুক্তা বা পাথরের গয়না ভালো লাগবে। কামিজের সঙ্গেও স্টাইলিশ কোন গয়না পরতে পারেন। সব মিলিয়ে আপনাকে দেখাবে জমকালো। সুগন্ধ মানুষের মনে দারুণ প্রভাব ফেলে। সবশেষে মোহময় সুগন্ধে ছড়িয়ে আবিষ্কার করুন অন্য এক আপনাকে।