বাদল হত্যার দুই আসামির জামিন

বাদল হত্যার দুই আসামির জামিন
বাদল হত্যার দুই আসামির জামিন

চট্টগ্রাম অফিস: নগরীর সাবেক ছাত্রলীগ নেতা মেহেদি হাসান বাদল হত্যা মামলার দুই আসামি আদালতে আত্মসমর্পণ করে জামিন পেয়েছেন।

রোববার দুই এজাহারভুক্ত আসামি চট্টগ্রামের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম নূরুল আলম মোহাম্মদ নিপু’র আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন জানান। আদালত শুনানি শেষে আইনজীবীর জিম্মায় উভয়ের জামিন মঞ্জুর করেন।

তারা হলেন, নুরুল আলম ওরফে নুরা এবং আব্দুল খালেক।

বাদিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট চন্দন কুমার বিশ্বাস বলেন, এ মামলার এজাহারভুক্ত কয়েকজন আসামি এখনও জেলে আছেন। এমতাবস্থায় এজাহারভুক্ত দুই আসামি জামিন পাবার কোন যুক্তি নেই। আদালত উভয়পক্ষের বক্তব্য শুনে জামিন দিয়েছেন। আমরা দুই আসামির জামিন আবেদনের বিরোধিতা করেছিলাম। জামিন আদেশের বিষয়ে মহানগর দায়রা জজ আদালতে রিভিশন দাখিল করব।

এর আগে ২ ডিসেম্বর দুই আসামি আদালতে আত্মসমর্পণের আবেদন জানিয়েও হাজির হননি। রোববার আবারও তাদের পক্ষে আত্মসমর্পণের আবেদন জানানো হয়।

১ সেপ্টেম্বর রাতে নগরীর বায়েজিদ বোস্তামি থানার শেরশাহ সাংবাদিক হাউজিং সোসাইটি এলাকায় নিজ বাড়ির সামনে বাদলকে গুলি করে খুন করে দুর্বৃত্তরা। ২২ জনকে আসামি করে বায়েজিদ বোস্তামি থানায় একটি মামলা দায়ের করেন তার স্ত্রী মোবাশ্বেরা বেগম।

মেহেদি হাসান বাদল নগরীর সরকারি পলিটেকনিক ইনস্টিটিউট শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি হিসেবে নিজেকে দাবি করতেন। এক দশক আগে গণমাধ্যমে প্রকাশিত বিভিন্ন সংবাদেও তার এ পরিচয় উল্লেখ আছে।

চট্টগ্রামের রাজনীতিতে বাদল ও তার সহযোগীরা মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিনের অনুসারী হিসেবে পরিচিত। হত্যাকাণ্ডের খবর পেয়ে বাদলের মরদেহ চমেক হাসপাতালে দেখতে গিয়েছিলেন মেয়র।