জামায়াত নেতা শাহজাহানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

জামায়াত নেতা শাহজাহানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি
জামায়াত নেতা শাহজাহানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

 

চট্টগ্রাম অফিস: জামায়াত দলীয় সংসদ সদস্য ও নগর জামায়াতের নায়েবে আমির মো. শাহজাহান চৌধুরীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। মঙ্গলবার দুপুরে মহানগর দায়রা জজ মোহাম্মদ শাহনুর এ আদেশ দেন।

আদালত সূত্র জানায়, ২০১৩ সালের ২৫ মার্চ জামায়াতের হরতাল চলাকালীন নগরীর চান্দগাঁও থানার এক কিলোমিটার এলাকায় টমটম চালক মো. মুসাকে শরীরে পেট্রোল ঢেলে আগুনে পুড়িয়ে হত্যা করে পিকেটাররা।

এ ঘটনায় চান্দগাঁও থানার এএসআই মেহেদী হাসান বাদি হয়ে একটি মামলা দায়ের করেন। মামলায় মো. শাহজাহান চৌধুরীকে প্রধান আসামি করে আরও ১৫ জনের নাম উল্লেখ করা হয়। বিস্ফোরক আইনের ৩/৬, দণ্ডবিধির ৪৩৫ ধারা ও ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৬(২) ধারায় মামলাটি দায়ের করা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা চান্দগাঁও থানার এসআই সজল কান্তি দে ২০১৫ সালের ২৩ মার্চ মামলার প্রধান আসামি শাহজাহান চৌধুরীসহ মোট ২৬ জনকে আসামি করে অভিযোপত্র দাখিল করেন।

মঙ্গলবার অভিযোগ গঠনের জন্য প্রস্তুত হয়ে মহানগর দায়রা জজ শাহনুরের আদালতে মামলাটি হাজির করা হয়।

মহানগর পিপি অ্যাডভোকেট ফখরুদ্দিন চৌধুরী বলেন, মামলাটি বিচারের জন্য প্রস্তুত হয়ে এসেছে। মামলার প্রধান আসামি জামায়াত নেতা মো. শাহজাহান চৌধুরীসহ সব আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।