চক মালঞ্চ কুলিং কর্নারকে ১ লাখ জরিমানা

চক মালঞ্চ কুলিং কর্নারকে ১ লাখ জরিমানা
চক মালঞ্চ কুলিং কর্নারকে ১ লাখ জরিমানা

চট্টগ্রাম অফিস: নগরীর চকবাজার থানাধীন কেবি প্লাজায় অবস্থিত চক মালঞ্চ কুলিং কর্নারে অভিযান চালিয়ে ১ লাখ টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। এসময় ৩০ লিটার পোড়া তেল সহ ফাস্টফুডের কাঁচামাল জব্দ করা হয়।

রোববার সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিনের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

রুহুল আমিন এ প্রসঙ্গে জানান, দীর্ঘদিনের পুরনো তেল দিয়ে ছমুচা, কাবাব তৈরি করা হচ্ছে। তেলের কালার দেখে প্রাথমিক অবস্থায় মনে হয়েছে এটা পোড়া মবিল। বিশাল এক ডেকচিতে দেখা যাচ্ছিল দীর্ঘদিন আগে বানানো কালো সস। যেগুলো ফেলে রাখা হয়েছিল নোংরাভাবে। এছাড়া বানানো কাচা সমুচা, সিংগারা, রোল অত্যন্ত নোংরাভাবে সংরক্ষন করা হচ্ছে।

‘জিলাপীর খামির এমনভাবে রাখা হয়েছে যে দেখে বুঝার উপায় নেই এটা আসলে ব্যবহার করা হবে, নাকি ফেলে দেয়া হবে। এসময় পোকামাকড়যুক্ত মিস্টির রস, পুরনো ও পোকা মাকড় পড়া জিলাপীর খামির, পচা বিভিন্ন ধরনের ফাস্টফুডের কাঁচামাল এবং দীর্ঘদিনের পুরান সস জব্দ করা হয়’, বলেন রুহুল আমিন।

তিনি আরও বলেন, অভিযানকালে দেখা যায় কারখানায় চারটি চুলা (বার্নার) একসাথে জ্বলছে। এরপর মালিককে যখন জিজ্ঞেস করা হয়, চারটি বার্নারের কাগজ দেখাতে পারবেন? তখন তারা দেখান যে, তাদের দুইটি বার্নার এর অনুমতি আছে। বাকি দুটির অনুমতি নেই।