শিশুর সুন্দর শৈশব সফল নাগরিক হিসেবে গড়ে তোলে

 শিশুর সুন্দর শৈশব সফল নাগরিক হিসেবে গড়ে তোলে
শিশুর সুন্দর শৈশব সফল নাগরিক হিসেবে গড়ে তোলে

চট্টগ্রাম অফিস :
চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেছেন, একটি শিশুর সুন্দর শৈশব তাকে একজন সফল নাগরিক হিসাবে গড়ে তোলে। আর শিশুর অধিকার নিশ্চিত করণের মাধ্যমে শিশুটি গড়ে উঠে দেশের সম্পদ হিসাবে।

সম্প্রতি মিরসরাই উপজেলার মিঠাছড়া উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মেয়র। নিরাপদ শৈশব, শিশু অধিকার বাস্তবায়ন ও জনসচেতনতার লক্ষ্যে জুনিয়র চেম্বার চিটাগাং এ আলোচনা সভার আয়োজন করে।

উদ্বোধনী বক্তব্যে জুনিয়র চেম্বার চিটাগাং এর প্রতিষ্ঠাতা সভাপতি নিয়াজ মোর্শেদ এলিট বলেন, ভবিষ্যতে সুন্দর একটি দেশ ও সমাজ গঠনে শিশুদের জন্য একটি স্বাস্থ্যকর ও সুন্দর পরিবেশ তৈরি করতে হবে। জুনিয়র চেম্বার চিটাগাং শিশুদের নিয়ে আগামীতে আরো কাজ করবে।

জুনিয়র চেম্বার চিটাগাং এর কার্যক্রম শুধু শহরে সীমাবদ্ধ থাকবে না জানিয়ে তিনি বলেন, আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ।সরকার শিশুদের জন্য প্রাথমিক শিক্ষা বাধ্যতামূলক করেছে।কোন শিশু যাতে নিরাপদ শৈশব ও শিশু অধিকার থেকে বঞ্চিত না হয়। এজন্য সবাইকে একসাথে কাজকরতে হবে। তবেই আমরা একটি সুস্থ ও আর্দশ জাতি গড়ে তুলতে পারবো।

বাংলাদেশ সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশন’র কমিশনার প্রফেসর হেলাল উদ্দিন নিজামী বাংলাদেশের তরুণ সমাজের যে সামাজিক দায়বদ্ধতা রয়েছে তার উপর গুরুত্বারোপ করেন। সমাজে শিশুদের শৈশব ও তাদের অধিকার নিশ্চিত করতে তরুণ সমাজকে আহবান জানান।

সভাপতির বক্তব্যে জুনিয়র চেম্বার চিটাগাং এর নির্বাহী সহ-সভাপতি মো. গিয়াস উদ্দিন চট্টগ্রাম সিটি মেয়রের গত ছয় মাসে নেওয়া বিভিন্ন উদ্যোগের প্রশংসা করেন এবং নগর পরিকল্পার সকল উন্নয়মূলক ও সামাজিক কার্যক্রমের সঙ্গে জুনিয়র চেম্বার চট্টগ্রাম সম্পৃক্ত করার আহব্বান জানান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সদস্য জসিম উদ্দিন, মিরসরাই পৌর মেয়র মো. গিয়াস উদ্দিন, উপজেলা নির্বাহী অফিসার জিয়া আহমেদ সুমন, উপজেলা আওয়ামী লীগ সভাপতি শেখ আতাউর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।