বেইক এ্যান্ড ফাস্ট ও মিস্টির কারখানায় ভ্রাম্যমাণ আদালত

 বেইক এ্যান্ড ফাস্ট ও মিস্টির কারখানায় ভ্রাম্যমাণ আদালত

বেইক এ্যান্ড ফাস্ট ও মিস্টির কারখানায় ভ্রাম্যমাণ আদালত

চট্টগ্রাম অফিস:
চমুচার খামিরের সাথে কাঁচা গোস্ত এক সাথে মিশিয়ে রাখা এবং নোংরা অস্বাস্থ্য পরিবেশে খাবার তৈরি করার দায়ে বেইক এ্যান্ড ফাস্ট ও মিস্টির কারখানার ম্যানেজার শফিউদ্দিনকে দুই লক্ষ টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। একই সাথে পাশের মিস্টির কারখানায় দীর্ঘদিনের পুরণো ময়লাযুক্ত মিস্টির রস গরম করে পুনরায় ব্যবহার করায়, প্রায় আনুমানিক ৬০ লিটার পোড়া পাম অয়েল, এক মন পচা মিস্টি এবং দুই মন পঁচা মিস্টির রস নালায় ফেলে ধ্বংস করা হয়।

নগরীর চান্দগাঁওয়ে বেইক এ্যান্ড ফাস্ট ও মিস্টির কারখানায় সোমবার সকাল সাড়ে ১১টার দিকে অভিযান পরিচালনা করা হয়।অভিযানের নেতূত্বে ছিলেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিন।

তিনি বলেন, বেইক এ্যান্ড ফাস্ট বেকারিতে চমুচার খামিরের সাথে কাঁচা গোস্ত এক সাথে মিশিয়ে রাখাসহ নোংরা অস্বাস্থ্য পরিবেশে খাবার তৈরি করার দায়ে বেকারীর ম্যানেজার শফিউদ্দিনকে দুই লক্ষ টাকা জরিমানা করা হয়। একই সাথে পাশের মিস্টির কারখানায় দীর্ঘদিনের পুরণো ময়লাযুক্ত মিস্টির রস গরম করে পুনরায় ব্যবহার করায়, প্রায় আনুমানিক ৬০ লিটার পোড়া পাম অয়েল, এক মন পচা মিস্টি এবং দুই মন পঁচা মিস্টির রস নালায় ফেলে ধ্বংস করা হয়।