শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালন করেছে বন্দর শ্রমিকরা
শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালন করেছে বন্দর শ্রমিকরা

সুমন চৌধুরী, চট্টগ্রাম :

পূর্ব ঘোষনা অনুযায়ী সোমবার সকাল থেকে আগ্রাবাদের যুগ্ম-শ্রম কমিশনারের দপ্তরে শান্তিপূর্ণভাবে অবস্থান কর্মসূচি পালন করেছে শ্রমিকরা। অবস্হান কর্মসূচী থেকে আগামী তিনদিনের মধ্যে চট্টগ্রাম বন্দর বার্থ টার্মিনাল ও শিপ হ্যান্ডলিং অপারেটর শ্রমিক-কর্মচারী ইউনিয়নের রেজিস্ট্রশন দেয়া না হলে লাগাতার অবস্থান ও ঘেরাও কর্মসূচির হুশিয়ারি দেন নেতারা।

 এসময় যুগ্ম-শ্রম কমিশনার দপ্তরে উপস্থিত না থাকায় অবস্থানকারী শ্রমিক-কর্মচারীরা ক্ষোভ প্রকাশ করেন। তারই সহকারী নাহিদুল ইসলাম অবস্থানকারীদের মুখোমুখি হলে তাকে পরিষ্কার জানিয়ে দেন লাগাতার অবস্থান ও ঘেরাও কর্মসূচির কারণে পরিস্থিতির অবনতি হলে জন্য যুগ্ম শ্রম কমিশনার ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দায়ী থাকতে হবে।

 অবস্থান কর্মসূচিতে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি ৩৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর গোলাম মাহমুদ চৌধুরী, সাধারণ সম্পাদক মীর নওশাদ, মো. কামাল, আইয়ুব দোভাষ, মো. হাসান, মো. সোহেল চৌধুরী, মো. হুমায়ুন কবির, হাজি নাছের, নাসির উল্লাহ, মো. জাহেদ, আবু বক্কর চৌধুরী বাপ্পী, আবদুর রহমান, মো. হারুন, নূর করিম, আবুল হাশেম প্রমুখ।

 সুপ্রিম কোর্টের রায় ও নির্দেশনা সত্ত্বেও চট্টগ্রাম বন্দর বার্থ টার্মিনাল ও শিপ হ্যান্ডলিং অপারেটর শ্রমিক-কর্মচারী ইউনিয়নের রেজিস্ট্রেশন না দেওয়ায় এই অবস্হান কর্মসূচীর ডাক দিয়েছিল শ্রমিক-কর্মচারী ইউনিয়ন।