ইয়ারা ব্যবসায়ীর ১০ বছরের কারাদণ্ড

ইয়ারা ব্যবসায়ীর ১০ বছরের কারাদণ্ড
ইয়ারা ব্যবসায়ীর ১০ বছরের কারাদণ্ড

চট্টগ্রাম অফিস: টেকনাফের সৈয়দ কাশেম (৩০) নামে এক ইয়াবা ব্যবসায়ীকে দশ বছরের কারাদণ্ড দিয়েছে চট্টগ্রামের একটি আদালত। একই রায়ে তাকে দশ হাজার টাকার অর্থদণ্ড ও অনাদায়ে আরো দুই মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

বুধবার দুপুরে চট্টগ্রাম মহানগর দায়রা জজ মো. শাহেনুর আসামির উপস্থিতিতে এ রায় দেন। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

চট্টগ্রাম মহানগর পিপি অ্যাডভোকেট ফখরুদ্দীন চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

আদালত সূত্র জানায়, দণ্ডিত সৈয়দ কাশেম কক্সবাজারের টেকনাফের ভোদারবিল এলাকার মৃত কালা মিয়ার ছেলে। ২০১৪ সালের ২ অক্টোবর নগরীর পাঁচলাইশ থানার হিলভিউ আবাসিক এলাকার একটি বাসা থেকে দুই হাজার পিস ইয়াবাসহ সৈয়দ কাশেমকে আটক করে র‌্যাব। পর তার দেয়া স্বীকারোক্তি অনুসারে তার বাসা থেকে আরো এক লাখ ২৮ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। মোট ১ লাখ ৩০ হাজার পিস ইয়াবা উদ্ধারের ঘটনায় পাঁচলাইশ থানায় র‌্যাবের সুবেদার মোখলেসুর রহমান বাদি হয়ে একটি মামলা দায়ের করেন।

একই বছরের ২৯ অক্টোবর আদালতে মামলার অভিযোগ পত্র জমা দেয় র‌্যাব। এরপর ২০১৫ সালের ১৩ এপ্রিল আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরু হয়।

রাষ্ট্রপক্ষের ১০ জন সাক্ষীর মধ্যে ৬ জন এবং আসামি পক্ষের ৩ জনের সাফাই সাক্ষী গ্রহণ শেষে আসামির উপস্থিতিতে দশ বছরের কারাদণ্ড ও দশ হাজার টাকার অর্থদণ্ড অনাদায়ে দুই মাসের কারাদণ্ড দেন বিচারক। রায় ঘোষণার পর আসামিকে কারাগারে প্রেরণ করা হয়।