চবিতে সাংবাদিককে মারধরের ঘটনায় তিন ছাত্রলীগ কর্মী বহিষ্কার

চবিতে সাংবাদিককে মারধরের ঘটনায় তিন ছাত্রলীগ কর্মী বহিষ্কার
চবিতে সাংবাদিককে মারধরের ঘটনায় তিন ছাত্রলীগ কর্মী বহিষ্কার

চট্টগ্রাম অফিস: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) এক সাংবাদিককে মারধরের ঘটনায় জড়িত তিন ছাত্রলীগ কর্মীকে দুই মাসের জন্য বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সোমবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কার্যালয়ে অনুষ্ঠিত এক প্রেস ব্রিফিংয়ে এই সিদ্ধান্তের কথা জানান প্রক্টর মোহাম্মদ আলী আজগর চৌধুরী।

বহিষ্কৃতরা হলেন- বিশ্ববিদ্যালয়ের রাজনীতি বিজ্ঞান বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী শওকত আলী ও সাইফুদ্দিন খালেদ বান্না এবং ইতিহাস বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. রাকিবুল হাসান।

বহিষ্কৃতরা সবাই বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের শাটল ট্রেনের বগিভিত্তিক সংগঠন ‘কনকর্ড’ বগীর কর্মী ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন চৌধুরীর অনুসারী হিসেবে ক্যাম্পাসে পরিচিত।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোহাম্মদ আলী আজগর চৌধুরী সাংবাদিকদের বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রচলিত আইনে এই তিন শিক্ষার্থীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয় রেসিডেন্স হেলথ অ্যান্ড ডিসিপ্লিনারি কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত হয়। দুই মাস বহিষ্কার করে তাদের সংশোধনের সময় দিয়েছি। এর মধ্যে তারা যদি সংশোধিত না হয় তাহলে তাদের বিরুদ্ধে পুনরায় ব্যবস্থা নেওয়া হবে।

গতকাল রোববার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কলা ও মানববিদ্যা অনুষদ ঝুপড়িতে বহিষ্কৃতরা কোনো কারণ ছাড়াই ক্যাম্পাসে কর্মরত একটি জাতীয় পত্রিকার প্রতিনিধি রকিব কামালকে বেধড়ক মারধর করে।