সম্পাদক কবির হোসেন সিদ্দিকী’র উপর হামলার প্রতিবাদে লামায় মানববন্ধন

সম্পাদক কবির হোসেন সিদ্দিকী’র উপর হামলার প্রতিবাদে লামায় মানববন্ধন
সম্পাদক কবির হোসেন সিদ্দিকী’র উপর হামলার প্রতিবাদে লামায় মানববন্ধন

বেলাল আহমদ, লামা প্রতিনিধি: দৈনিক প্রিয় চট্টগ্রাম, দৈনিক সাঙ্গু ও জাতীয় দৈনিক বায়ান্ন এর সম্পাদক ও প্রকাশক কবির হোসেন সিদ্দিকীকে হত্যার উদ্দেশ্যে অপহরণ করার চেষ্টার প্রতিবাদে মানববন্ধন করেছে লামায় কর্মরত সকল সাংবাদিকরা।

সোমবার বেলা ১টায় লামা উপজেলা পরিষদের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

জানা গেছে, গত ২০ আগষ্ট শনিবার রাত পৌনে ২টায় নগরীর নবাব সিরাজউদ্দৌলা রোডে দৈনিক প্রিয় চট্টগ্রাম, দৈনিক সাঙ্গু ও জাতীয় দৈনিক বায়ান্ন এর সম্পাদক ও প্রকাশক কবির হোসেন সিদ্দিকী তার অসুস্থ এক নিকট আত্মীয়কে দেখে রিক্সা করে বাড়ি ফিরছিলেন। এসময় নম্বর বিহীর একটি সাদা হাইচ গাড়ীতে করে ৫/৬ জনের একটি সন্ত্রাসী গ্রুপ তাকে অস্ত্রের মুখে জিম্মি করে অপহরণের চেষ্টা চালায়। সন্ত্রাসীদের সাথে ধস্তাধস্তীর করতে গিয়ে তিনি তাদের ছুরির আঘাতে আহত হন। তবে এসময় সম্পাদক চিৎকার করলে আশপাশের লোকজন এগিয়ে আসলে সন্ত্রাসীরা সটকে পড়ে। এই ঘটনায় কোতোয়ালী থানায় মামলা করেন তিনি।

মানববন্ধনে উপস্থিত ছিলেন লামা প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মো. রুহুল আমিন, দৈনিক ইত্তেফাক প্রতিনিধি মুহাম্মদ কামালুদ্দিন, দৈনিক সাঙ্গু ও মাই টিভি লামা প্রতিনিধি মো. কামরুজ্জামান, দৈনিক গিরিদর্পন প্রতিনিধি এস. কে খগেশপ্রতি চন্দ্র খোকন, দৈনিক ভোরের পাতা প্রতিনিধি নুরুল করিম আরমান, দৈনিক প্রিয় চট্টগ্রাম লামা প্রতিনিধি মোহাম্মদ রফিকুল ইসলাম, জিটিভি প্রতিনিধি মো. ফরিদ উদ্দিন, দৈনিক মানবজমিন প্রতিনিধি মো. তৈয়ব আলী, দৈনিক সুপ্রভাত প্রতিনিধি এম. বশিরুল আলম, দৈনিক মৈত্রী প্রতিনিধি মো. সেলিম উদ্দিন, দৈনিক ডেসটিনি প্রতিনিধি বেলাল আহমদ, দৈনিক আজকের দেশবিদেশ প্রতিনিধি মো. শাহাব উদ্দিন, দৈনিক আজকের দর্পন বাবু মং মার্মা, সাংবাদিক আবু তাহের রানা সহ প্রমূখ।

মানববন্ধনে বক্তারা অতিশীঘ্রই দোষীদের খুঁজে বের করে গ্রেফতারের দাবি জানান। এছাড়া আহত সম্পাদকের সুস্থতা কামনা করেন।