বাজারে আসছে ৮ জিবি র‌্যামের ফোন

বাজারে আসছে ৮ জিবি র‌্যামের ফোন
বাজারে আসছে ৮ জিবি র‌্যামের ফোন

প্রযুক্তি ডেস্ক: চীনের শিনজেন ভিত্তিক প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান ভার্নি ‘অ্যাপেলো ২’ নামে নতুন একটি ফোন বাজারে ছেড়েছে। ফোনটির বিশেষত্ব হচ্ছে ফোনটিতে রয়েছে ৮ জিবি র‌্যাম। ভার্নি অ্যাপোলো স্মার্টফোনটির পুরোটাই মেটাল বডি। চলবে অ্যানড্রয়েড ৬.০ মার্শম্যালো অপারেটিং সিস্টেমে।

ভার্নির এই ফোনটি পৃথিবীর প্রথম হেলিও এক্স৩০ প্রসেসর সম্বলিত। দুইটি ভার্সনে ফোনটি পাওয়া যাবে। একটিতে আছে ৬ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি বিল্টইন মেমোরি। অন্য ভার্সনে আছে ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি মেমোরি।

ফোনটির রিয়ারে আছে ডুয়েল ক্যামেরা। রিয়ার ক্যামেরা রয়েছে ২১ মেগাপিক্সেলের। ক্যামেরায় রয়েছে সনি আইএমএক্স২৩০ সেন্সর। ফ্রন্ট ক্যামেরা রয়েছে ৮ মেগাপিক্সেলের। স্মার্টফোনটিতে রয়েছে ইউএসবি টাইপ-সি পোর্ট।

এই স্মার্টফোনে রয়েছে ৫ দশমিক ৫ ইঞ্চির কিউএইচডি ডিসপ্লে। ফোনটির ডিসপ্লেতে কিউএইচডি প্রযুক্তি ব্যবহৃত হয়েছে। এতে ডেকাকোর প্রসেসর ব্যবহৃত হয়েছে। ফোনটির স্ক্রিনে রয়েছে প্রেসার সেনসিটিভ টাচ ডিসপ্লে। এতে ইন্টারনাল স্টোরেজ রয়েছে ১২৮৭ জিবির।

ভার্নি তাদের নতুন এই ফোনটি গতমাসে যুক্তরাষ্ট্রের স্যান ফ্রান্সিসকোতে অনুষ্ঠিত মোবাইল কনজ্যুমার ইলেক্ট্রোনিক্স শোতে প্রদর্শন করে। ফোনটি এ মাসে স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠেয় মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে প্রদর্শন করা হবে।