বাজারে স্মার্টফোন আনছে স্ন্যাপচ্যাট

বাজারে স্মার্টফোন আনছে স্ন্যাপচ্যাট
বাজারে স্মার্টফোন আনছে স্ন্যাপচ্যাট

প্রযুক্তি ডেস্ক: বাজারে স্মার্টফোন আনতে কাজ করছে ছবিভিত্তিক সামাজিক যোগাযোগ মাধ্যম স্ন্যাপচ্যাট। সম্প্রতি অনলাইনে স্ন্যাপচ্যাটের স্মার্টফোনের ছবি প্রকাশ হয়েছে। ছবিটি ইতোমধ্যে ভাইরাল হয়েছে। যদিও স্ন্যাপচ্যাটের পক্ষ থেকে এ বিষয়ে অানুষ্ঠানিকভাবে কিছু জানায়নি। অনেকে এটাকে গুজব বলে উড়িয়ে দিচ্ছেন।

অনলাইনে ফাঁস হওয়া তথ্য মতে স্ন্যাপচ্যাটের এই ফোনটি হবে অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেম চালিত। এই ফোনটিতে ক্যামেরা এবং মেসিজিং ফিচারকে গুরুত্ব দেয়া হয়েছে।

বিপণন প্রতিষ্ঠান মিডিয়াকিক্স সর্বপ্রথম স্ন্যাপচ্যাটের এই ফোনটির তথ্য ও ছবি ফাঁস করেছে। প্রতিষ্ঠানটির তথ্য মতে, স্ন্যাপচ্যাটের নতুন ফোনটি কনসেপ্ট পর্যায়ে রয়েছে। প্রতিষ্ঠানটি দাবি করছে তাদের এই ফোনে থাকবে ক্রেজি ফিচার। এতে ৩৬০ ডিগ্রি ক্যামেরা থাকবে। এই ক্যামেরায় ছবি ক্যাপচার করার জন্য অনটাচ ফাংশন রাখা হবে।

গত সপ্তাহেশেয়ার বাজারে প্রবেশ করতে আইপিও নির্ধারণ করেছে স্ন্যাপচ্যাট-এর মালিক প্রতিষ্ঠান স্ন্যাপ।

এ বিষয়ে ওয়াল স্ট্রিট জার্নাল-এর প্রতিবেদনে বলা হয়, শেয়ার বাজারে স্ন্যাপ-এর প্রাথমিক অফার হবে ১৯৫০ কোটি থেকে ২২২০ কোটি মার্কিন ডলার, যা প্রত্যাশার তুলনায় কম। এর আগে ধারণা করা হয়েছিল প্রতিষ্ঠানটির প্রাথমিক অফার হবে দুই থেকে আড়াই হাজার কোটি মার্কিন ডলার।

স্ন্যাপ-এর এই মূল্য সীমা অনুযায়ী প্রতিষ্ঠানটির প্রতি শেয়ারের মূল্য হবে ১৪ থেকে ১৬ মার্কিন ডলার। চলতি বছরের ফেব্রুয়ারির শুরুতে আইপিও নিবন্ধনের নথি জমা দেয় স্ন্যাপ। ধারণা করা হয়েছিল ফেইসবুক-এর পর এটি হবে শেয়ার বাজারের সবচেয়ে বেশি মূল্যের প্রযুক্তি প্রতিষ্ঠানের আইপিও।