টেকনাফে ৯ লাখ পিস ইয়াবা উদ্ধার

টেকনাফে ৯ লাখ পিস ইয়াবা উদ্ধার
টেকনাফে ৯ লাখ পিস ইয়াবা উদ্ধার

চট্টগ্রাম অফিস: কক্সবাজারের টেকনাফ সদরের নাজিরপাড়ার আড়িয়াখাল ও সাবরাং হারিয়াখালী লবণ মাঠ থেকে ৯ লাখ পিস ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। তবে এ ঘটনায় কাউকে গ্রেপ্তার করতে পারেনি বিজিবি।

শনিবার ভোররাতে অভিযান চালিয়ে এসব ইয়াবা উদ্ধার করা হয়।

টেকনাফ ২ বিজিবির উপ-অধিনায়ক মেজর শরীফুল ইসলাম জোমাদ্দার বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজিবি সূত্র জানায়, মিয়ানমার থেকে নাফ নদী দিয়ে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে আসছে এমন তথ্যের ভিত্তিতে টেকনাফ সদরের নাজিরপাড়া আড়িঁয়াখাল এলাকায় টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. আছাদুদ-জামান চৌধুরীর নেতৃত্বে একটি বিশেষ টহল দল অবস্থান নেয়। পরে ২০ থেকে ২৫ জনের একটি চোরাকারবারি দলকে আটটি বস্তা মাথায় নিয়ে খাল পার হওয়ার সময় দেখতে পেয়ে বিজিবি টহল দল তাদের ধাওয়া করলে চোরাকারবারিরা বস্তাগুলো ফেলে পার্শ্ববর্তী গ্রামে পালিয়ে যায়। পরে তাদের ফেলে যাওয়া বস্তার ভেতর ৮ লাখ পিস ইয়াবা উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্যে ২৪ কোটি টাকা।

এছাড়া অপর এক অভিযানে উপজেলার সাবরাং ইউনিয়নের সাবরাং তল্লাশি চৌকির নায়েক সুবেদার মো. মোক্তার হোসেনের নেতৃত্বে বিজিবির একটি টহল দলের সদস্যরা সাবরাং হাড়িয়াখালী লবণ মাঠ এলাকা থেকে এক লাখ ইয়াবা বড়ি উদ্ধার করেছেন। যার আনুমানিক মূল্য তিন কোটি টাকা।