বঙ্গবন্ধুর সমাধিতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

বঙ্গবন্ধুর সমাধিতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
বঙ্গবন্ধুর সমাধিতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

নিউজ ডেস্ক: হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জম্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে পুষ্পস্তাবক অর্পন করে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার সকাল সোয়া ১০টায় ছোট বোন শেখ রেহানাকে সঙ্গে নিয়ে সমাধি সৌধ কমপ্লেক্সে এসে পৌঁছান প্রধানমন্ত্রী। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রপতি মো. আবদুল হামিদকে অভ্যর্থনা জানান এবং রাষ্ট্রপতিকে সাথে নিয়ে সমাধি সৌধের বেদির কাছে যান।

সকাল ১০টা ২০ মিনিটে সমাধি সৌধের বেদীতে প্রথমে রাষ্ট্রপতি আবদুল হামিদ প্রথম জাতির জনকের সমাধিতে পুষ্পস্তবক অর্পন করে শ্রদ্ধা জানান। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাধি সৌধে ফুল দিয়ে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানান। এ সময় বেজে ওঠে বিগউলের সুর। তিন বাহিনীর একটি চৌকস দল রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করেন।

এরপর রাষ্ট্রপতি আবদুল হামিদ সমাধি সৌধের পাশে রক্ষিত পরিদর্শন বইয়ে মন্তব্য লিখে সেখানে স্বাক্ষর করেন। পরে প্রধানমন্ত্রী রাষ্ট্রপতিকে নিয়ে বঙ্গবন্ধু ভবনে চলে যান।

শ্রদ্ধা নিবেদন শেষে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী। পরে ১৫ আগষ্ট কাল রাতে বঙ্গবন্ধু ও তার পরিবারের নিহত সদস্য, মহান মুক্তিযুদ্ধে শহীদদের রুহের মাগফেরাত কামনা করে ফাহেতা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

এরপর সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগ সভাপতি হিসেবে কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও মন্ত্রীপরিষদের সদস্যদের নিয়ে জাতির জনকের প্রতি শ্রদ্ধা জানান।

এ সময় আওয়ামী লীগের সিনিয়র নেতা আমীর হোসেন আমু, তোফায়েল আহমেদ, শেখ ফজলুর করিম সেলিম, প্রেসিডিয়াম সদস্য ও কৃষি মন্ত্রী আব্দুর রাজ্জাক, মুহাম্মাদ ফারুক খান, এমপি সাবেক চিফ হুইপ আবুল হাসনাত আব্দুল্লাহ, ডেপুটি স্পিকার অ্যাড. ফজলে রাব্বী, তথ্যমন্ত্রী চৌধুরী হাসান মাহমুদ, ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী শেখ মোহাম্মাদ আব্দুল্লাহ, সংসদ সদস্য শেখ হেলাল, শেখ জুয়েল, আকরাম উদ্দিন আহম্মদসহ আওয়ামী লীগ নেতা উপস্থিত ছিলেন।