চট্টগ্রাম হকার্স ফেডারেশনের সাবেক সভাপতি কাজী সাহাবউদ্দিন হিরুর স্মরণ সভা

চট্টগ্রাম সম্মিলিত হকার্স ফেডারেশনের সাবেক সভাপতি মরহুম কাজী মোঃ সাহাবউদ্দিন হিরুর ৭ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক স্মরণ সভা আজ বুধবার (৬ ফেব্রুয়ারি) দারুল ফজল মার্কেট চত্বর সংলগ্ন চট্টগ্রাম সিটি কর্পোরেশন মিউনিসিপ্যাল মডেল হাই স্কুল সম্মুখে অনুষ্ঠিত হয়।

 

চট্টগ্রাম সম্মিলিত হকার্স ফেডারেশনের সভাপতি মোঃ মিরন হোসেন (মিলন) এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ জসিম মিয়া’র সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাতীয় শ্রমিক লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক ও মুক্তিযোদ্ধা আলহাজ্ব সফর আলী।

 

তিনি বলেন, কাজী সাহাব উদ্দিন হিরু হকার্সদের খুব আপনজন ছিলেন। তিনি একজন ৩২নং আন্দরকিল¬া ওয়ার্ডের সাধারণ সম্পাদক, চট্টগ্রাম মহানগর যুবলীগের সদস্য ছিলেন। সৎ এবং মেধাবী হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক চট্টগ্রাম মহানগর যুবলীগের সভাপতি এবং বর্তমান চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক চন্দন ধর।

 

তিনি বলেন, তৎকালীন স্বৈরাচারী খালেদা জিয়ার জোট সরকারের আমলে তৃণমূল যুবলীগের নেতাকর্মীদের ভোটের মধ্য দিয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হন। নির্বাচিত হওয়ার পর এলাকার সুশীল সমাজ, শিক্ষাবিদ ও তরুণ ছাত্র প্রজন্মকে উৎসাহিত করে ২০০৮ সালে জাতীয় নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারকে জিতিয়ে আনার জন্য কাজ করেন।

 

তার এই অকাল মৃতুতে আমরা গভীর ভাবে শোক প্রকাশ করছি এবং তার আত্মার প্রতি শ্রদ্ধা নিবেদন করছি। সাথে সাথে তার পরিবার পরিজনের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের উপ-দপ্তর সম্পাদক, ৩২নং আন্দরকিল¬ওয়ার্ড কাউন্সিলর জহুরলাল হাজারী।

তিনি বলেন, কাজী সাহাবউদ্দিন হিরু আওয়ামীলীগের তরুণদের জন্য একটি নিবেদিত প্রাণ ছিলেন। চট্টগ্রাম হকার্সদের জন্য অক্লান্ত পরিশ্রম করে হকার্সদেরকে সুসংগঠিত করে হকার্স আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ৩১নং আলকরণ ওয়ার্ড কাউন্সিলর তারেক সোলেমান সেলিম, ৩৩নং ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, মহানগর শ্রমিক লীগের সহ সভাপতি কামাল উদ্দিন চৌধুরী, দোকান কর্মচারী ফেডারেশনের সভাপতি আলমগীল হোসেন, চট্টগ্রাম মহানগর তাঁতী লীগের আহ্বায়ক কমিটির সদস্য মোঃ সরওয়ার, চট্টগ্রাম হকার্স ফেডালেশনের সিনিয়র সহ সভাপতি ও ৩২নং আন্দরকিল¬া ওয়ার্ড আওয়ামীলীগের সহ-সভাপতি নুরুল আমিন মিয়া, সহ সভাপতি শাহ আলম ভূঁইয়া, সহ-সভাপতি জসিম হাজারী, সহ-সভাপতি নুর মোহাম্মদ, সাংগঠনিক সম্পাদক আবু বক্কর, ক্রীড়া সম্পাদক মোঃ মাসুম, কার্যকরী সদস্য মোঃ মঞ্জু, মোঃ ইয়াছিন, মোঃ মাঈন উদ্দিন, মোঃ সোহেল, মোঃ রিপন। চট্টগ্রাম সম্মিলিত হকার্স সমিতির আওতাভূক্ত বিভিন্ন শাখা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক।