চসিক নির্বাচনে সবুজ সংকেত পেয়েছেন ডা. শাহাদাত হোসেন

চট্টগ্রাম সিটি করপোরেশনে মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনকে ঘিরেই আলোচনা চলছে দলের ভিতরে-বাইরে। সবকিছু ঠিকঠাক থাকলে তিনিই ধানের শীষ প্রতীক নিয়ে লড়ছেন। বিএনপির হাইকমান্ড থেকে তাকে ইতিমধ্যেই ‘সবুজ সংকেত’ দিয়েছে বলেও জানা গেছে। তবে দল এখনো আনুষ্ঠানিকভাবে কারও নাম ঘোষণা করেনি।

শাহাদাত হোসেন ছাড়াও চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর ও সাবেক যুগ্ম সম্পাদক এরশাদুল্লাহ’র নামও আলোচনায় আছে। আগামী ২৯ মার্চ ভোটের দিন রেখে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের তফশিল  ঘোষণা করেছে নির্বাচন কমিশন। চট্টগ্রাম বিএনপির এক নেতা জানান, চট্টগ্রাম সিটি মেয়র নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী রেজাউল করিম চৌধুরী।

তার প্রতিদ্বন্দ্বিতায় ডা. শাহাদাত হোসেনেই যোগ্য। তার ক্লিন ইমেজ ও সততা রয়েছে। নেতা-কর্মীদের সুখ-দুঃখে তিনি পাশে রয়েছেন। তাই ডা. শাহাদাতই প্রথমবারের মতো চট্টগ্রাম সিটি মেয়র পদে ধানের শীষের প্রতীক পাবেন বলে তারা মনে করছেন।

এ প্রসঙ্গে ডা. শাহাদাত হোসেন বলেন, দেশে এখন ভোটের পরিবেশ নেই। তারপরও দল আমাকে মনোনয়ন দিলে আমি ধানের শীষের বিজয় ফিরিয়ে আনতে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাব। বন্দর নগরী চট্টগ্রাম বিএনপির দুর্গ। এটাকে পুনরুদ্ধার করাই হবে আমার লক্ষ্য।

এদিকে আজ ঢাকা-১০, গাইবান্ধা-৩ ও বাগেরহাট-৪ আসনের আসন্ন উপনির্বাচনে দলীয় মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণ করবে বিএনপির পার্লামেন্টারি বোর্ড। এ উপলক্ষে আজ সন্ধ্যা সাড়ে ৬টায় গুলশানে বিএনপি  চেয়ারপাসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠক অনুষ্ঠিত হবে।

এ তথ্য নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার।