মুজিব বর্ষে নিজ নিজ অবস্থান থেকে মানুষের কল্যানে কাজ করে যেতে হবে: ভূমিমন্ত্রী

আগামী ২০২১ সালের আন্তর্জাতিক স্কাউট জাম্বুরী সাবরাংয়ে অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে সোনার দেশ গড়তে বাংলাদেশে স্কাউট আন্দোলন বিরাট ভূমিকা রাখছে।

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী কক্সবাজার জেলার টেকনাফ উপজেলার সাবরাং ট্যুরিজম পার্কে ‘২য় জাতীয় কমিউনিটি বেইজড স্কাউট ক্যাম্প’-এর মহা তাঁবু জলসা ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির হিসেবে বক্তৃতায় এ কথা জানান।

বাংলাদেশ স্কাউটস আয়োজিত ২য় জাতীয় কমিউনিটি বেইজড স্কাউট ক্যাম্পের সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উক্ত ক্যাম্প-এর সাংগঠনিক কমিটির সভাপতি ও বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী।

১৭ ফেব্রুয়ারি, ২০২০ থেকে শুরু হওয়া ২য় জাতীয় কমিউনিটি বেইজড স্কাউট ক্যাম্পে বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত স্কাউট ছাড়াও যুক্তরাজ্য, নেপাল ও ভারত স্কাউটরা অংশগ্রহণ করেন এই ক্যাম্পে। দেশ ও জাতি গঠনে স্যার রবার্ট স্টিফেন্সন স্মিথ ব্যাডেন পাওয়েল ১৯০৭ সালে স্কাউট আন্দোলন প্রতিষ্ঠা করেন।

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেন, মহান ভাষা আন্দোলনের শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে তার বক্তব্যে আরো বলেন, ‘উন্নয়নে এগিয়ে’ এই প্রতিপাদ্যকে ধারণ করে স্কাউটদের জন্য এই ক্যাম্প-এর অর্জন হবে সুন্দর, আদর্শ, দেশপ্রেমিক সুনাগরিক তৈরির পাথেয়। তিনি মুজিব বর্ষে নিজ নিজ অবস্থান থেকে দেশের মানুষের কল্যাণে কাজ করে যেতে স্কাউটদের প্রতি আহবান জানান।

‘ভূমি সেবা সপ্তাহ এবং ভূমি উন্নয়ন কর মেলা, ২০১৯’-এর বিভিন্ন কার্যক্রমে বাংলাদেশের স্কাউটগণের প্রত্যক্ষ অংশগ্রহণ করার কথা উল্লেখ করে ভূমিমন্ত্রী বাংলাদেশ স্কাউটকে ধন্যবাদ জানান।

বাংলাদেশ স্কাউটস-এর প্রধান জাতীয় কমিশনার ও ‘২য় জাতীয় কমিউনিটি বেইজড স্কাউট ক্যাম্প’-এর ক্যাম্প চিফ এবং দুর্নীতি দমন কমিশনের কমিশনার (অনুসন্ধান) ড. মোঃ মোজাম্মেল হক খান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।