সীতাকুণ্ডে ১০ হাজার পরিবারের জন্য ৬০ লক্ষ টাকার ফান্ড গঠনের প্রস্তুতি

অশোক দাশ: করোনা ভাইরাস এ মানবিক সহায়তায় করণীয় নিয়ে উপজেলা নির্বাহী অফিসার মিলটন রায় ও ট্যুরিস্ট পুলিশের এডিশনাল ডিআইজি রোটারিয়ান মুহাম্মদ মুসলিম এর সাথে সীতাকুণ্ডের সামাজিক ও মানবিক সেবা সংগঠনগুলোর প্রতিনিধিদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার ২৯ মার্চ বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিসে সীতাকুণ্ড নাগরিক অধিকার সংরক্ষণ পরিষদের সদস্য সচিব লায়ন মোঃ গিয়াস উদ্দিন ও প্রেস ক্লাব সাধারণ সম্পাদক লিটন কুমার চৌধুরীর পরিচালনায় সভা অনুষ্ঠিত হয়।

সভায় সর্বসম্মতিক্রমে সীতাকুণ্ড উপজেলায় আপদকালীন ত্রাণ তহবিল গঠন করা হয় এবং এ লক্ষ্যে সম্মিলিতভাবে কাজ করে প্রায় ১০ হাজার পরিবারের জন্য ৬০০ টাকা করে ৬০ লক্ষ টাকার ফান্ড গঠনের সর্বসম্মত সিদ্ধান্ত গৃহীত হয়।
এসময় অগ্রধিকার ভিত্তিতে যাচাই বাছাই করে ওয়ার্ড ভিত্তিক প্রকৃত দুঃস্থ ও হতদরিদ্র পরিবারগুলোকে ত্রাণ বিতরণের ব্যাপারে সিদ্ধান্ত গৃহীত হয়।

সীতাকুণ্ড সমিতি-চট্টগ্রামের পক্ষ থেকে সাধারণ সম্পাদক লায়ন নাছির উদ্দিন মানিক ৩০০ পরিবারকে ত্রাণ সামগ্রী বিতরণে সহায়তার আশ্বাস প্রদান করেন। সভায় রোটারী ফাউন্ডেশনের চেয়ারম্যান, রোটারী ক্লাব অব চিটাগাং এর প্রেসিডেন্ট এডিশনাল ডিআইজি মুহাম্মদ মুসলিম তাঁর সংগঠনের পক্ষ থেকে সর্বোচ্চ বরাদ্দ দেওয়ার আশ্বাস দেন।

সভায় বক্তব্য রাখেন নাগরিক অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক ইঞ্জিঃ আলহাজ্ব মোঃ আজিজুল হক, রোজ গার্ডেন একাডেমী ও কুমিরা ফাউন্ডেশনের ফাউন্ডার চেয়ারম্যান আলহাজ্ব মোঃ খোরশেদ আলম প্রমূখ।

সভায় সাংবাদিক লিটন চৌধুরী, ইঞ্জিঃ আলহাজ্ব মোঃ আজিজুল হক ও লায়ন আলহাজ্ব মোঃ বেলাল হোসেনকে দিয়ে তিন সদস্য বিশিষ্ট হিসাব কমিটি গঠন করা হয়।