করোনাকে জয় করলো ১০ মাসের শিশুটি

চট্টগ্রামে করোনা ভাইরাসে আক্রান্ত ১০ মাসের শিশু আবিরসহ ২ জন সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন। এ নিয়ে করোনার চিকিৎসা দেওয়া দুটি হাসপাতাল থেকে মোট ২০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

শনিবার (২ মে) দুপুরে ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) থেকে ৫৭ বছর বয়সী মোহাম্মদ ইদ্রিস এবং চট্টগ্রাম জেনারেল হাসপাতাল থেকে ১০ মাস বয়সী শিশু আবিরকে ছাড়পত্র দেওয়া হয়।

সুস্থ হয়ে বাড়ি ফেরা মোহাম্মদ ইদ্রিস নগরের উত্তর কাট্টলী এলাকার এবং শিশু আবির চন্দনাইশ উপজেলার তিন নম্বর ওয়ার্ডের পূর্ব জোয়ারা এলাকার বাসিন্দা।

জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. অসীম কুমার নাথ বলেন, গত ২১ মার্চ রাতে করোনা শনাক্ত হওয়ার পর শিশুটিকে জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয়। পরপর দুটি টেস্টের রিপোর্ট নেগেটিভ আসায় তাকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

বিআইটিআইডি’র পরিচালক অধ্যাপক ডা. আবুল হাসান চৌধুরী বলেন, সুস্থ হয়ে আরও ১ জনকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে। গত ১৪ এপ্রিল তিনি হাসপাতালে ভর্তি হন।

তিনি বলেন, ছাড়পত্র পাওয়া রোগীকে সার্বক্ষণিক বাসায় থাকতে এবং হাসপাতাল থেকে যে ব্যবস্থাপত্র দেওয়া হয়েছে তা মেনে চলার জন্য বলা হয়েছে।