করোনা প্রতিরোধে ব্যক্তিগত সচেতনতার কোনো বিকল্প নেই: সিএমপি কমিশনার

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে দ্বিতীয় বারের মতো ধাক্কা মোকাবেলা ও সংক্রমণ কমাতে সচেতনতামূলক কার্যক্রম হাতে নিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

বুধবার (১১ নভেম্বর) সকাল সাড়ে ১১ টায় নগরীর খুলশী এলাকার অভিজাত শপিংমল ‘কনকর্ড খুলশী টাউন সেন্টার’ থেকে এই কার্যক্রমের শুভ সূচনা করেন সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর।

শুভ সূচনা কালে সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর বলেন, করোনাভাইরাস প্রতিরোধে ব্যক্তিগত সচেতনতার কোনো বিকল্প নেই। প্রত্যেকের মাস্ক ব্যবহারের মাধ্যমে এই ভাইরাসের মহামারি থেকে আমরা সুরক্ষিত থাকতে পারি। আমাদের মানবিক পুলিশিং নামে একটি ইউনিট রয়েছে। এই ইউনিট মানবিক দিকগুলো নিয়ে কাজ করে থাকে। মাস্ক, লিফলেট বিতরণ মানবিক পুলিশিংয়েরই একটি অংশ।

এসময় শীতের করোনার প্রকোপ বাড়ার সংশয় প্রকাশ করে তিনি আরও বলেন, শীত প্রায় চলে এসেছে সে সাথে করোনা সংক্রমণেরর ঝুঁকিও বাড়ছে। তাই আমরা ব্যবসা প্রতিষ্ঠানসহ অন্যান্য সেবা প্রতিষ্ঠান গুলোতে সরকারের নির্দেশিত ‘নো মাস্ক, নো সার্ভিস’ নীতি মেনে চলার অনুরোধ জানিয়েছি।এ বিষয়ে ব্যবসায়ীরাও আমাদের আশ্বস্ত করেছেন বলে জানান কমিশনার।

এসময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) মোস্তাক আহম্মেদ খান, উপ- পুলিশ কমিশনার (উত্তর) বিজয় বসাক, অতিরিক্ত-উপ পুলিশ কমিশনার (উত্তর) নাদিরা নূর, সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (বায়েজিদ বোস্তামি জোন) পরিত্রান তালুকদার, খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.শাহিনুজ্জামান, ওসি (তদন্ত) হুমায়ুন কবীর সহ পুলিশের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।