ঘরের মাঠে রিয়াল মাদ্রিদের ড্র

২০২০ সালে নিজেদের শেষ ম্যাচে ঘরের মাঠে বাজে দিন পার করল রিয়াল মাদ্রিদ। টানা জয়ের ছন্দে ছুটতে থাকা রিয়াল এলচের বিপক্ষে পয়েন্ট হারিয়ে বছর শেষ করল।

লা লিগায় গতকাল বুধবার রাতে রিয়াল মাদ্রিদের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে এলচে। রিয়ালের হয়ে একমাত্র গোলটি করেন লুকা মদ্রিচ। আর অতিথিদের হয়ে জালের দেখা পেলেন ফিদেল।

পুরো ম্যাচে আধিপত্য রেখেও প্রতিপক্ষকে পরীক্ষায় ফেলতে পারেনি রিয়াল। ম্যাচের ৬৪ শতাংশ সময় বল নিজেদের দখলে রেখে ১৪টি অন টার্গেট শট নেয় স্বাগতিকেরা। যার মধ্য ছয়টিই ছিল লক্ষ্যে যাওয়ার মতো। কিন্তু রিয়াল লক্ষ্যে পাঠাতে পেরেছে কেবল একটি।

ম্যাচের তৃতীয় মিনিটেই প্রথম সুযোগ পায় স্বাগতিকেরা। কিন্তু ছয় গজ বক্সের বাইরে ফাঁকায় ক্রস পেয়ে লক্ষ্যভ্রষ্ট হেড মারেন টনি ক্রুস। পাঁচ মিনিটের মাথায় আরেকবার ব্যর্থ হয় রিয়াল।

এরপর ২০ মিনিটে গোলের দেখা পেয়ে যায় রিয়াল। মার্কো আসেনসিওর দূরপাল্লার শট গোলরক্ষকের হাত ছুঁয়ে ক্রসবারে বাধা পায়। ফিরতি বল ছুটে গিয়ে গোল নিশ্চিত করেন লুকা মদ্রিচ।

এগিয়ে যাওয়ার স্বস্তি বেশিক্ষণ স্থায়ী হয়নি রিয়াল শিবিরে। বিরতির পর সমতায় ফেরে অতিথিরা। ৫২ মিনিটে সফল স্পট কিকে সমতা টানেন ফিদেল। রিয়ালের ডি-বক্সে প্রতিপক্ষের খেলোয়াড় ফাউল হলে পেনাল্টি পায় এলচে। পেনাল্টি থেকে সহজ স্পট কিকে গোল নিশ্চিত করেন ফিদেল। এরপর আর গোল না এলে ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় স্প্যানিশ চ্যাম্পিয়ানদের।

চলতি লিগে ১৬ ম্যাচে ১০ জয় ও তিন ড্রয়ে ৩৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রিয়াল। ১৪ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে ১৫তম স্থানে আছে এলচে। অন্য দিকে লুইস সুয়ারেজের একমাত্র গোলে গেটাফেকে হারানো অ্যাথলেটিকো মাদ্রিদ আছে সবার শীর্ষে। ১৪ ম্যাচে তাদের পয়েন্ট ৩৫। ১৬ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রিয়াল সোসিয়েদাদ। ২৫ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে বার্সেলোনা।