পরিবহন শ্রমিকদের জন্য সম্মিলিত সহায়তা প্রয়োজন: নাছির

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, লকডাউনের কারণে পরিবহন শ্রমিকরা মানবেতর জীবন যাপন করছে। তারা না পারছে গাড়ি চালাতে, আবার না পারছে অন্য পেশার কাজ করতে।

কর্মহীন এসব শ্রমিকদের কেউ কেউ ভিন্ন পেশার কাজ করে জীবিকা নির্বাহ করছে। তবে অধিকাংশ পরিবহন শ্রমিক কাজের অভাবে বেকার জীবন কাটাচ্ছে। কিন্তু এভাবে বেশি দিন আর চলতে পারবে না। এই পরিস্থিতির কারণে সমাজে অপরাধ বেড়ে যাওয়ার শঙ্কা তৈরি হচ্ছে। তাই সরকারের পাশাপাশি পরিবহন শ্রমিকদের জন্য আমাদেরকে সম্মিলিত সহায়তার উদ্যোগ নিতে হবে।

আজ ১ মে শনিবার মহান মে দিবস উপলক্ষে বাংলাদেশ লেবার ফেডারেশন (বিএলএফ) চট্টগ্রাম মহানগরের উদ্যোগে কর্মহীন শ্রমিকদের মাঝে উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

বাংলাদেশ লেবার ফেডারেশন চট্টগ্রাম মহানগর সভাপতি আনোয়ার হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু আহমদের সঞ্চালনায় অনুষ্ঠানে কেন্দ্রীয় শ্রমিক লীগ সহসভাপতি শফর আলী, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, বেলাল আহমদ, আওয়ামী লীগ নেতা মো ইসা, সৈয়দ রবিউল হক শিমুল বিএলএফ চট্টগ্রাম জেলা সভাপতি নুরুল আবছার তৌহিদ, ইয়াসিন মিয়াজী,আবু ফয়েজ, মো হেলাল উদ্দিন মিয়া, জাবেদ চৌধুরী, মো শাহীন কবির, আবদুস সোবহান সুমন, মো দিলদার হোসেনসহ সংশ্লিষ্টরা বক্তব্য রাখেন।