চট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ১৯৮ জন, মৃত্যু ৫

চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। এ সময়ে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১৯৮ জন। এ নিয়ে চট্টগ্রাম জেলায় মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৫৪০ জনে এবং শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫০ হাজার ৪৭৮ জনে।

আজ মঙ্গলবার (৪ মে) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি জানান, গতকাল (সোমবার) চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে এক হাজার ৩০৭ নমুনা পরীক্ষায় ১৯৮ জনের দেহে করোনার জীবাণু শনাক্ত হয়। এদের মধ্যে নগরের ১৩৭ জন এবং উপজেলার ৬১ জন।

জানা যায়, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৫৩ জন, ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ৩১ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৬ এবং চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় ল্যাবে ৩২ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

এছাড়া ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৩ জন, শেভরণ হাসপাতাল ল্যাবে ১৫ জন, মা ও শিশু হাসপাতাল ল্যাবে আটজন, জেনারেল হাসপাতাল আরটিআরএল ল্যাবে ২৬ জন এবং মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে চারজনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, করোনা সংক্রমণ ঠেকাতে দেশব্যাপী ঘোষিত লকডাউনের মধ্যে গতকালও চট্টগ্রামের বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে একাধিক নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত।

এসব অভিযানে ১৮ মামলায় মোট ৮ হাজার ১০০ টাকা জরিমানা আদায় করা হয়। একই সঙ্গে সচেতনতার জন্য ৫০০ পিস মাস্কও বিতরণ করা হয়।

এছাড়া স্বাস্থ্যবিধি নিশ্চিত এবং লকডাউন বাস্তবায়নে আজও (মঙ্গলবার) চট্টগ্রামের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে বলে জানা গেছে।