মানুষের কল্যাণে সরকারের পাশাপাশি ব্যক্তি প্রতিষ্ঠানকে এগিয়ে আসতে হবে: নাছির

সামাজিক সংগঠন ‘হাসি’র উদ্যোগে এনায়েত বাজার এলাকায় ক্যান্সার আক্রান্ত মোসাম্মৎ পাখি বেগমকে চিকিৎসা সহায়তা প্রদান করা হয়েছে।

আজ ১৮ জুন এনায়েত বাজার এলাকাস্থ একটি হলরুমে ‘হাসি’ এনায়েত বাজার ওয়ার্ড কমিটি আয়োজিত অনুষ্ঠানে এই সহায়তা প্রদান করা হয়।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ক্যান্সার আক্রান্ত মোসাম্মাৎ পাখি বেগমের ছেলে তৌহিদের হাতে ৫০ হাজার টাকার চেক তুলে দেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, দেশের সকল শ্রেণীর মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার নানামুখী উদ্যোগ বাস্তবায়ন করে চলেছে। করোনা মহামারীর চলমান অস্থিরতা মোকাবেলায় সকল সরকারি হাসপাতালে করোনা ইউনিট চালু করা হয়েছে। করোনা মহামারী থেকে জনসাধারণকে বাঁচানোর জন্য আমদানি করা হয়েছে লাখ লাখ ডোজ ভ্যাকসিন। একমাত্র বর্তমান সরকারের দূরদর্শী তৎপরতায় বাংলাদেশ এত বিশাল সংখ্যক ভ্যাকসিন আনতে সক্ষম হয়েছে।

তিনি আরো বলেন, স্বাস্থ্য সেবা নিশ্চিতে সরকারি উদ্যোগের পাশাপাশি ব্যক্তি প্রতিষ্ঠানকেও সহায়তার হাত বাড়িয়ে দিতে হবে। সরকারের সাথে একাত্ম হয়ে আমাদেরকে স্ব স্ব অবস্থান থেকে আর্ত পীড়িত মানুষের সেবায় নিজেকে আত্ম নিয়োগ করতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে এনায়েত বাজার ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সলিমুল্লাহ বাচ্চু, হাসি’র প্রতিষ্ঠাতা মোছলেহ উদ্দিন মুন্না বক্তব্য রাখেন।

এতে এনায়েত বাজার ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি শের মোহাম্মদ, নগর আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য বেলাল আহমদ, নগর আওয়ামী লীগ নেতা রায়হান ইউসুফ, ওয়ার্ড আওয়ামী লীগ নেতা আশফাক আহমেদ, নগর যুবলীগ নেতা লিটন রায় চৌধুরী, এস এম মামুনুর রশীদ, সুমন দেবনাথ, সঞ্জয় ভৌমিক, মো কায়সার উদ্দিন, সুজিত ঘোষ, বজল আহমদ, মো. রফিক, এডভোকেট সানি দে, কবির আহমেদ, আশিষ বাচ্চু, বিপু ঘোষ বিলু, মো. খালেক, রুমা দে, গোপাল ঘোষ, ‘হাসি’র সদস্য মো.মহিউদ্দিন, মো.দস্তগীর, সাইফুদ্দিন সাইফ, তোফাজ্জল হোসেন রোকন ও মো. তাহাসীম প্রমুখ উপস্থিত ছিলেন।