চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের ভার্চুয়াল সম্মেলন শুরু

দীর্ঘ দুই দশক পর চট্টগ্রাম মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। করোনা ভাইরাস সংক্রামনের ঝুঁকি বিবেচনায় এই প্রথমবারের মত ভার্চুয়ালি অনুষ্ঠিত হচ্ছে এই সম্মেলন।

বৃষ্টিস্নাত পরিবেশে নির্ধারিত সময়ের ১ঘন্টা বিলম্বে সকাল ১১টায় জাতীয় সংগীত পরিবেশন ও দলীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে সম্মেলনের উদ্বোধন করেন স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সভাপতি নির্মল রঞ্জন গুহ। তিনি রাজধানীর দলীয় কার্যালয় থেকে অন্যান্য নেতৃবৃন্দদের নিয়ে ভার্চুয়ালি সংযুক্ত হয়েছেন। একই সময় চট্টগ্রাম নগরীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন প্রঙ্গনে দলীয় পতাকা ও বেলুন উড়িয়ে শুরু হয় নগর নেতৃত্ব বাছাইয়ের আনুষ্ঠানিক সম্মেলন।

এদিকে সকাল থেকেই সম্মেলনস্থল চট্টগ্রাম নগরীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন প্রাঙ্গনে জড়ো হতে থাকে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। সম্মেলনস্থল সহ আশপাশের এলাকার সার্বিক নিরাপত্তায় নিজস্ব স্বেচ্ছাসেবক ছাড়াও বিপুল সংখ্যক আইন শৃংখলা বাহিনীর সদস্য দ্বায়িত্ব পালন করছে।

সিএমপি’র দক্ষিণ জোনের উপ-কমিশনার বিজয় বসাক বলেন, সম্মেলনস্থলে প্রবেশের পূর্বে সকলকে আর্চওয়ের মাধ্যমে তল্লাসী করা হয়েছে। নির্দিষ্ট কার্ড ছাড়া কাউকেই এখানে প্রবেশ করতে দেয়া হচ্ছে না।

সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ ভার্চ্যুয়ালি সংযুক্ত হওয়ার কথা রয়েছে।