চট্টগ্রামে একদিনে করোনা শনাক্ত ৩২৭, মৃত্যু ৭

কয়েকদিন ধরে চট্টগ্রামে করোনার সংক্রমণ বেড়েই চলেছে। নগরের সঙ্গে পাল্লা দিয়ে উপজেলাগুলোতেও প্রতিদিন করোনা শনাক্ত হচ্ছে।

গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৩২৭ জনের। এ নিয়ে মোট আক্রান্ত ৫৭ হাজার ৯৯৭ জন। এসময়ে মৃত্যুবরণ করেছেন ৭ জন। এদের মধ্যে ১ জন নগরের এবং ৬ জন উপজেলার বাসিন্দা।

সোমবার (২৮ জুন) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন সূত্রে এসব তথ্য জানা যায়। এদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ১০টি ল্যাবে ১ হাজার ১৫১টি নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১১৭টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ২১৪টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৯১টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২১১টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবি ল্যাবে ৫৮ জন, বিআইটিআইডি ল্যাবে ২০ জন, চমেক ল্যাবে ২৯ জন এবং সিভাসু ল্যাবে ৬৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৫৯টি নমুনা পরীক্ষা করে ৪১ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৯২টি নমুনা পরীক্ষা করে ৪৭ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৬৩টি নমুনা পরীক্ষা করে ২৪ জন, মেডিক্যাল সেন্টার হাসপাতালে ৩০টি নমুনা পরীক্ষা করে ১৪ জন, এপিক হেলথ কেয়ার ল্যাবে ৪০টি নমুনা পরীক্ষা করে ১৬ জন এবং পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩৩টি নমুনা পরীক্ষা করে ৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এদিন চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়নি। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৩২৭ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষা করা হয়েছে ১ হাজার ১৫১টি। আক্রান্তদের মধ্যে নগরে ২২৭ জন এবং উপজেলায় ১০০ জন।