চট্টগ্রামে জেলা প্রশাসনের অভিযানে ২৯ মামলায় ৫৬০০ টাকা অর্থদণ্ড

করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় মন্ত্রিপরিষদ বিভাগ ঘোষিত ১ জুলাই থেকে ৭ জুলাই পর্যন্ত ঘোষিত বিধি-নিষেধ সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে আজ ২ জুলাই দিনব্যাপী চট্টগ্রাম জেলা প্রশাসনের তিনজন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মহানগরীর বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করেন।

এ সময় সরকার ঘোষিত বিধিনিষেধ মেনে না চলায় বিভিন্ন দোকান, রেস্টুরেন্ট এবং শপিং মলে অভিযান পরিচালনা করে অর্থদণ্ড প্রদান করার পাশাপাশি সাধারণ মানুষ কে স্বাস্থ্য বিধি প্রতিপালনে সচেতন করা হয়।

অভিযানে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব নাঈমা ইসলাম নগরীর পাঁচলাইশ এলাকায় ১০ টা মামলায় মোট দুই হাজার টাকা অর্থদণ্ড আদায় করেন।

বাকলিয়া ও চকবাজার এলাকায় অভিযান পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইনামুল হাসান, তিনি ৩ টি মামলায় ১৫০০ টাকা অর্থদণ্ড আদায় করেন।

অন্যদিকে নাসিরাবাদ ২নং গেইট কর্ণফুলী কমপ্লেক্স, বাংলা বাজার, ডেবার পাড়, অক্সিজেন, বালুছড়া এলাকায় অভিযান পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব গালিব চৌধুরী, এ সময় তিনি ১৬টি মামলায় ২০০০ টাকা অর্থদণ্ড আদায় করেন।

করোনার দ্বিতীয় ঢেউয়ের সংক্রমণ বিস্তার রোধ করার লক্ষ্যে জেলা প্রশাসনের নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে। সরকারের নির্দেশনা অনুযায়ী চট্টগ্রাম জেলা প্রশাসনের এই অভিযান অব্যাহত থাকবে।