চট্টগ্রামে একদিনে করোনায় আক্রান্ত ৫৫৯, মৃত্যু ৫

চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ১ হাজার ৬৩৮টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৫৫৯ জন। এ নিয়ে মোট আক্রান্ত ৬০ হাজার ৯২৭ জন। এদিন মরণঘাতি এই ভাইরাসের শিকার হয়ে মৃত্যুবরণ করেছেন ৫ জন।

সোমবার (৫ জুলাই ) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এসব তথ্য পাওয়া যায়।

গত ২৪ ঘন্টায় কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ১০টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

রবিবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১২৪ জনের নমুনা পরীক্ষা করে ৫৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। বিআইটিআইডি ল্যাবে ৩৬৮ জনের নমুনা পরীক্ষা করে ৮০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ১২৯ জলের নমুনা পরীক্ষা করে ৫৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। সিভাসু ল্যাবে ১৭৪ জনের নমুনা পরীক্ষা করে ৭২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল ৭০ জনের নমুনা পরীক্ষা করে ৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এন্টিজেন টেস্টে ২০৮ জনের নমুনা পরীক্ষা করে ৬৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। ইম্পেরিয়াল হাসপাতালে ১৯১ জনের নমুনা পরীক্ষা করে ৮০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।শেভরনের ১৯৫ জনের নমুনা পরীক্ষা করে ৩৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ৩৯ জনের নমুনা পরীক্ষা করে ২১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। আরটিআরএলে ৩০ জনের নমুনা পরীক্ষা করে ২১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

রবিবার লোহাগাড়া উপজেলায় দুইজন, সাতকানিয়া উপজেলায় ৫ জন, বাঁশখালী উপজেলায় ১০ জন, আনোয়ারা উপজেলায় ৯ জন, চন্দনাইশ উপজেলায় একজন, পটিয়া উপজেলায় ১২ জন, বোয়ালখালী উপজেলায় ৭ জন, রাঙ্গুনিয়া উপজেলায় ১৫ জন, রাউজান উপজেলা ৩৬ জন, ফটিকছড়ি উপজেলায় ৬ জন, হাটহাজারী উপজেলায় ১১ জন, সীতাকুণ্ড উপজেলায় ১৮ জন, মীরসরাই উপজেলায় ৯ জন ও সন্দ্বীপ উপজেলায় ৪ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৫৫৯ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ১ হাজার ৬৩৮টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৪১৪ জন এবং উপজেলায় ১৪৫ জন। নতুন মৃত্যুর মধ্যে একজন নগরের এবং চারজন উপজেলার।