বাংলাদেশ জাতীয় পল্লী উন্নয়ন সমবায় ফেডারেশন’র পরিচালক হলেন শাহজাদা মিজান

চট্টগ্রাম জেলার বোয়ালখালী উপজেলার ইউসিসিএ লিমিটেডের চেয়ারম্যান ও বাংলাদেশ আ’লীগ বোয়ালখালী উপজেলা শাখার প্রচার ও প্রকাশনা সম্পাদক শাহজাদা এস এম মিজানুর রহমান চট্টগ্রাম ৬ (চট্টগ্রাম, কক্সবাজার, খাগড়াছড়ি, রাঙ্গামাটি ও বান্দরবান) এর বাংলাদেশ জাতীয় পল্লী উন্নয়ন সমবায় ফেডারেশনের পরিচালক পদে বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন।

গত (১৮ অক্টোবর) সোমবার নির্বাচন কমিটি ২০২১ এর সভাপতি ও ঢাকার বিভাগীয় সমবায় অধিদপ্তরের উপ-নিবন্ধক মো. কামরুজ্জামানের স্বাক্ষরিত একপত্রে এই তথ্য জানানো হয়।

প্রসঙ্গত, ২৯ শে অক্টোবর বাংলাদেশ জাতীয় পল্লী উন্নয়ন সমবায় ফেডারেশন নির্বাচন ২০২১ অনুষ্ঠিত হবে। চট্টগ্রাম, কক্সবাজার, খাগড়াছড়ি, রাঙ্গামাটি ও বান্দরবান এর পরিচালক পদে বান্দরবান ইউসিসিএ লিঃ এর চেয়ারম্যান সাবেক পরিচালক সুচিত্রা তঞ্চঁঙ্গ্যা, পানছড়ি ইউসিসিএ লিঃ এর চেয়ারম্যান রায়হান আহমেদ মনোনয়ন পত্র জমা প্রদান করে।

গত (১৭ অক্টোবর) রোববার প্রত্যাহারের শেষ দিনে দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থী এস এম মিজানুর রহমানকে সমর্থন করে মনোনয়ন পত্র প্রত্যাহার করেন।

উক্ত নিবার্চনে চেয়ারম্যান পদে ঝিনাইদহ ৪ আসনের সংসদ সদস্য মোঃ আনোয়ারুল আজীম আনার, সাবেক চেয়ারম্যান বিল্পব মাহমুদ উজ্জ্বল, বীর মুক্তিযোদ্ধা এস এম হুমায়ন কবির, যুবনেতা আবদুর রউফ শাহীন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মোট দশটি নির্বাচনী এলাকা পরিচালক পদে ২০জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে, তার মধ্যে নির্বাচনী এলাকা ৬ (চট্টগ্রাম, কক্সবাজার, খাগড়াছড়ি, রাঙ্গামাটি ও বান্দরবান) শাহজাদা এস এম মিজানুর রহমান এবং নির্বাচনী এলাকা ১০ (ময়মনসিংহ, নেত্রকোনা, জামালপুর ও শেরপুর) মোঃ মনিরুজ্জামান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।